ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কৃষক বাঁচলে দেশ বাঁচবে: ডেপুটি স্পিকার 

কৃষক বাঁচলে দেশ বাঁচবে: ডেপুটি স্পিকার 

কৃষক বাঁচলে দেশ বাঁচবে। কৃষককে স্মার্ট কৃষক হিসেবে গড়ে তোলার জন্য কাজ করছে সরকার। কৃষকের মর্যাদা বৃদ্ধির জন্য স্মার্ট কার্ড দেয়া হবে। কৃষি উৎপাদনের জন্য সরকার বিনামূল্যে কৃষককে সার, বীজসহ কৃষি উপকরণ ভর্তূকীর মাধ্যমে বিতরণ করছেন। কৃষকেরা রাষ্ট্রের উন্নয়নে কাজ করছে। উদ্ভাবনী চিন্তা ও উন্নত গবেষণার মাধ্যমে দেশে কৃষি বিপ্লব ঘটাতে হবে।

শনিবার (১০ জুন) সকালে পাবনার সাঁথিয়ায় তিন দিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডেপুটি স্পিকার শামসুল হক টুকু এমপি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি শেখ হাসিনা ও বর্তমান সরকারের বিরোধিতা করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকের জন্য রাজনীতি করে আর ওরা পাকিস্থানীদের খুশি করার রাজনীতি করে। ওরা উগ্র মৌলবাদীর রাজনীতি করে। তিনি বলেন, মুক্তিযুদ্ধের লক্ষ্য ও আদর্শ মানুষের মধ্যে ছড়িয়ে দিতে হবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে কৃষি বিপ্লব ঘটিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এ বছর বাংলাদেশের কৃষকেরা ৩৫ লাখ টন পিয়াজ উৎপাদন করেছে। আর আমেরিকাতে উৎপাদন হয়েছে মাত্র ৩০ লাখ টন পেঁয়াজ।

উপজেলা নির্বাহী অফিসার মাসুদ হোসেনর সভাপতিত্বে এ সময় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা সঞ্জিব কুমার গোস্বামী। এ ছাড়াও উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সোহেল রানা খোকন, পৌর মেয়র মাহবুবুল আলম বাচ্চু, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিমা সুলতানা শিলা, বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ, উপজেলা আ’লীগ সভাপতি হাসান আলী খাঁন প্রমূখ এ সময় উপস্থিত ছিলেন।

এরপর ডেপুটি স্পিকার দুপুর ১২টার দিকে জেলা পরিষদ অডিটোরিয়ামে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ৪র্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় করণীয় শীর্ষক এক আলোচনা সভায় যোগ দেন।

কৃষক,দেশ,সরকার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত